রিফান্ড বা ফেরত কি?

যখন একজন শিক্ষার্থী ওয়েবসাইটের প্রযুক্তিগত সমস্যার কারণে কোন কোর্স অ্যাক্সেস করতে অক্ষম হয়, অর্থাৎ একটি কোর্সের পরিবর্তে দ্যা ব্ল্যাকবোর্ডএর অন্য কোর্স কিনে নেয়, তখন ব্যবহারকারী ফেরতের জন্য অনুরোধ করতে পারেন এবং তারপর অবশ্যই যাচাইকরণ প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে।

একটি ফেরত অনুরোধ কিভাবে করতে হবে?

আপনি যদি একটি কোর্স বা একের অধিক কোর্সের জন্য অর্থ প্রদান করে থাকেন, তাহলে আপনি আপনার অর্থপ্রদানের ৪৮ ঘন্টার মধ্যে ফেরতের অনুরোধ করতে পারবেন।

একটি ফেরতের অনুরোধ করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে:

· দ্যা ব্ল্যাকবোর্ডএর সাপোর্টে যথাযথ কারন সহ যোগাযোগ করতে হবে।

· একজন সাপোর্ট প্রতিনিধি আনুষ্ঠানিকভাবে অর্থ রিফান্ড অনুরোধ জমা দেওয়ার জন্য একটি ফর্ম এসএমএস বা মেইল করবেন যেখানে আপনাকে ক্রয় সংক্রান্ত বিশদ বিবরণ জমা দিতে বলা হবে।

রেজিস্ট্রেশনের সময় দেওয়া আপনার ইমেইল এর ঠিকানা এবং ফোন নম্বর স্পষ্টভাবে উল্লেখ করে ক্রয়ের ৪৮ ঘন্টার মধ্যে …… নম্বরে কল করে যোগাযোগ এবং জানানো হলেই অর্থ ফেরতের অনুরোধগুলি বৈধ বলে বিবেচিত হয়

দ্যা ব্ল্যাকবোর্ডএর দ্বারা অর্থ ফেরত অনুরোধ সফল প্রক্রিয়াকরণ এবং অনুমোদনের ১৫ কার্যদিবসের মধ্যে একজন গ্রাহক যে মাধ্যমে অর্থপ্রদান করেছেন সেই মাধ্যমটিতে ফেরত দেওয়া হবে। এই নিশ্চিতকরণ ব্যবহারকারীকে ইমেল করা হবে।

ফেরত কখন প্রযোজ্য হবে না?

· যদি আপনি কোর্স এনরোলের সময় থেকে ৪৮ ঘন্টা পরে অভিযোগ বা ফেরতের অনুরোধ জমা দেন।

· আপনি ইতিমধ্যে  রিফান্ডের অনুরোধ করেছেন,এবং রিফান্ড প্রক্রিয়া চলছে এমন অবস্থায় আপনি যদি ক্লাস রেকর্ড ডাউনলোড করেন বা দেখেন, একটি কুইজ
বা পরীক্ষায় অংশ গ্রহন করেন বা চেষ্টা করেন, নির্দিষ্ট কোর্সের উপকরণ ডাউনলোড করেন অথবা কোর্সটির লাইভ ক্লাস চালিয়ে যান, তাহলে আপনি
ফেরত অনুরোধের জন্য যোগ্য হবেন না।

· আপনি যদি রিফান্ডের অনুরোধ করার আগে ৩টি লাইভ ক্লাস সম্পূর্ণ করেন, তাহলে আপনি
ফেরতের জন্য যোগ্য হবেন না।

· আপনি যে লাইভ কোর্সটি এনরোল করবেন সেই কোর্সের ক্লাস শুরু হয়ে গেলে আপনি ফেরতের জন্য যোগ্য হবেন না।

ফেরত কখন প্রযোজ্য হবে?

· একটি ভুল ক্রয়ের ক্ষেত্রে বা গ্রাহক অন্য কোর্স কিনতে ইচ্ছুক হলে, একটি ভাউচার প্রদানের মাধ্যমে অন্য কোর্সে স্থানান্তর করা যেতে পারে,যদি নতুন কোর্সের মূল্য একই হয়।

· পরিবর্তনকৃত কোর্সটির মূল্য যদি পূর্বের কোর্সের চেয়ে বেশি হয়, তবে ব্যবহারকারীকে সেই পরিমান অতিরিক্ত অর্থ প্রদান করতে হবে।

· পরিবর্তনকৃত কোর্সটির মূল্য যদি পূর্বের কোর্সের চেয়ে কম হয়, তবে ব্যবহারকারীকে অতিরিক্ত অর্থ ১৫ দিনের মধ্যে ফেরত দেওয়া হবে।

· ভুলবশত রেকর্ড করা ক্লাসের পরিবর্তে লাইভ ক্লাস কেনা হয়েছে এমন অবস্থায়।

আপনি যদি ফেরতের অনুরোধ করেন, পরবর্তীতে কী হবে?

একবার একটি ফেরত অনুরোধ জমা দেওয়া হলে, আপনার এনরোল কৃত কোর্স সাময়িকভাবে লক করা হবে।  দ্যা ব্ল্যাকবোর্ড আপনাকে এসএমএস/কলের মাধ্যমে অবহিত করবে যদি রিফান্ডের অনুরোধটি অনুরোধ প্রাপ্তির কার্যদিবসের মধ্যে গৃহীত হয়। ফেরতের অনুরোধ গৃহীত হওয়ার পরে, আপনাকে কোর্স থেকে নাম বাতিল করা হবে এবং আপনার অগ্রগতি অপসারণ করা  হবে। আপনি যদি আবার কোর্সটি ক্রয় করতে চান তবে আপনাকে প্রথম থেকেই কোর্সটি শুরু করতে হবে

রিফান্ডের অনুরোধের পরে আপনার অ্যাকাউন্টে তহবিল ফিরে আসতে ১৫ কার্যদিবস পর্যন্ত সময় লাগতে পারে। যদি এটি ১৫ কার্যদিবসের বেশি হয়ে থাকে, অনুগ্রহ করে +880 1886886036 (সকাল ১০ টা থেকে –  রাত  টার মধ্যে) নম্বরে কল করুন।

একবার ফেরত দেওয়া হয়ে গেলে, আপনি আপনার নিবন্ধিত মেইল/ফোন নম্বরে একটি নিশ্চিতকরণ ইমেল/এসএমএস পাবেন।

দ্যা ব্ল্যাকবোর্ডএর পূর্ণ কর্তৃত্ব রয়েছে যে কোন সময় এবং পরিস্থিতি অনুযায়ী  T&C  পরিবর্তন করার।